1 1 3000 1 300 120 30 https://www.techascentbd.com 1024
site-mobile-logo
site-logo

২০ জনকে সম্পূর্ণ ফ্রী এবং ১০০ জন পুরুষ ও মহিলাকে শুধু রেজিস্ট্রেশন ফি এর মাধ্যমে গ্রাফিক ডিজাইন ও আউটসোরসিং শেখার সুযোগ

অবাক গ্রাফিক ডিজাইনের ক্ষুদ্র উদ্দেক, সারা দেশ থেকে ২০ জনকে সম্পূর্ণ ফ্রী এবং ১০০ জন পুরুষ ও মহিলাকে শুধু রেজিস্ট্রেশন ফি এর মাধ্যমে গ্রাফিক ডিজাইন ও আউটসোরসিং শেখার সুযোগ এবং গ্রাফিক ডিজাইন শিখার পড়ে কিভাবে অনলাইনের মাধ্যমে উপার্জন করতে পারবে […]

অবাক গ্রাফিক ডিজাইনের ক্ষুদ্র উদ্দেক, সারা দেশ থেকে ২০ জনকে সম্পূর্ণ ফ্রী এবং ১০০ জন পুরুষ ও মহিলাকে শুধু রেজিস্ট্রেশন ফি এর মাধ্যমে গ্রাফিক ডিজাইন ও আউটসোরসিং শেখার সুযোগ এবং গ্রাফিক ডিজাইন শিখার পড়ে কিভাবে অনলাইনের মাধ্যমে উপার্জন করতে পারবে সেই বিষয়ে শিক্ষা দেওয়া হবে ।

• কোন ২০ জন সম্পূর্ণ ফ্রী কোর্স করার সুযোগ পাবে?
অনলাইনে আমরা একটা পরিক্ষার মাধ্যমে এই ২০ জনকে খুজে বের করবো । এবং অবাক গ্রাফিক ডিজাইন এর ফাউন্ডেশন এর মাধ্যমে তাদের ফ্রী কোর্স করানো হবে ।

• বাকি ১০০ জন কিভাবে এই কোর্সে অংশ নিবে?
এছারাও আরও ১০০ জনকে শুধুমাত্র রেজিস্ট্রেশন ফী এর মাধ্যমে কোর্স করার সুযোগ দেওয়া হবে । রেজিস্ট্রেশন ফী মাত্র ১০৫০ টাকা ।

• কেন ফ্রী শিখাচ্ছে, অবাক গ্রাফিক ডিজাইনের লাভ কি?
দিন সামনের দিকেই আগাচ্ছে এবং মানুষ প্রযুক্তি নির্ভর হয়ে পড়ছে দিনের পর দিন । সুতরাং এই ধারায় ধারাবাহিকতা চালিয়ে যাওয়ার লক্ষে সারা দেশ থেকে বাছাই এর মাধ্যমে কিছু নারী-পুরুষকে এই ফ্রী সেবা দিচ্ছে অবাক গ্রাফিক ডিজাইন । আমাদের সকলেরই ইচ্ছা থাকে প্রফেশনাল কাজের বাইরেও কিছু করার জন্য, সেই লক্ষ্যে তাদের জন্য আমাদের এই প্রয়াস ।

• কে বা কারা এই ফ্রী কোর্সে অংশ নিতে পারবে?
চাইলে যে কেউ এই কোর্সে অংশ নিতে পারবে । তবে যারা পড়ালেখা করছে তারা এবং গৃহিণীরা অগ্রধিকার পাবে ।

• ক্লাস কোথায় হবে?
ক্লাস হবে অনলাইনে, আপনি আপনার বাসায় রুমে, ছাদে, বেলকুনিতে এমনকি গাড়িতে বসেও ক্লাসে উপস্থিত থাকতে পারবেন এবং সরাসরি প্রশ্নও করতে পারবেন ।

• কিভাবে নেওয়া হবে এই ক্লাস?
Team Viewer নামের একটি Software এর মাধ্যমে আমাদের এই ক্লাস নেওয়া হয়ে থাকে । Team Viewer সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে “How Can you join Online Free Course” এই পোস্টটি পড়ুন ।

• কখন এই ক্লাস নেওয়া হবে?
আমরা সকলেই সারাদিন নিজেদের কাজে ব্যাস্ত থাকি, যার ফলে আমরা এক্সট্রা কোন কাজ শিখতে পারিনা । এই সব কথা মাথায় রেখে অবাক গ্রাফিক ডিজাইন রাতে ক্লাস নিবে । কারন আমরা সারা দিনের কাজ শেষ করে সন্ধায় বাসায় ফিরি এবং নিজের কম্পিউটার নিয়ে বিভিন্ন ভাবে সময় ব্যয় করি । এই সময়টা যেন অপ্রয়োজনে নষ্ট না হয়, সেই চিন্তা করেই এই রকম একটা সময় বেছে নিয়েছি আমরা ।

• কে বা কারা নিবে এই ক্লাস?
বর্তমান যুগের সাথে তাল মিলিয়ে চলা এবং ভালো প্রতিষ্ঠানে জব করে এমন সব ডিজাইনাররা এই ক্লাস নিবে এবং বর্তমান বাংলাদেশে যারা অনলাইনে উপার্জন করে ভালো অবস্থানে আছে তাদেরকে কিছু কিছু ক্লাসে উপস্থিত রাখা হবে এবং তাদের থেকে সকল স্টুডেন্টসদের বিভিন্ন দিক-নির্দেশনা দেওয়া হবে ।

• ক্লাসে কি ধরনের কাজ শেখানো হবে?
স্বাভাবিক ভাবে আমরা নতুনদের জন্য উদ্দেগটা নিয়েছি তবে শুধু বেসিক জেনে অনলাইনে কাজে বেশি আগানো যায়না । সুতরাং আমাদের চিন্তা-ভাবনা হচ্ছে প্রথমে বেসিক ধারনা দেওয়া হবে এবং পড়ে Advance লেভেলের কাজ শেখানো হবে । অর্থাৎ, বেসিক এবং Advance দুইটা বিষয়েই আমরা আপনাদের শিক্ষা দিব । আমাদের ক্লাসের প্রথম ৩টা ক্লাস বাদে সবগুলো ক্লাসই হবে প্রজেক্ট ভিত্তিক ।

• কতগুলো ক্লাস হবে এবং কত সময় নিয়ে হবে?
স্বাভাবিকভাবে যেকোন গ্রাফিক ডিজাইন এর শর্ট কোর্সে ২০-২৫ টা ক্লাস নেওয়া হয় । আমরা সেই চিন্তা মাথায় রেখে ২১ টা ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি । আর প্রত্যেকটা ক্লাস হবে ৯০ মিনিট করে । অর্থাৎ ২১x৯০ = ৩২ ঘণ্টা প্রায়, যা গ্রাফিক ডিজাইন কোর্সের জন্য যথেষ্ট ।

• এই কোর্স করে কি আমরা প্রফেশনাল কাজ করতে পারবো?
আমাদের মেইন ডেসটিনি হচ্ছে ১০০ জন প্রফেশনাল গ্রাফিক ডিজাইনার তৈরি করা । যারা মোটামুটি সকল প্রকার কাজ করতে পারবে ।

• এই কোর্স কি সম্পূর্ণই ফ্রী? কোন হিডেন চার্জ আছে কি?
হ্যাঁ এই কোর্স সম্পূর্ণই ফ্রী, তবে এই কোর্স করতে হলে আপনাকে একটা ছোট রেজিস্ট্রেশন চার্জ দিতে হবে । যা আমাদের শিক্ষকদের একটা সম্মানি এবং অন্যান্য প্রাসঙ্গিক সেক্টরে ব্যয় করা হবে ।

• রিজিস্ট্রেশন চার্জ কত এবং কিভাবে পে করতে হবে?
রেজিস্ট্রেশন চার্জ ১০৫০ টাকা এবং পে করার নিয়ম হচ্ছে বিক্যাশ করতে হবে । আমাদের বিক্যাশ নাম্বার ০১৬৭১৪১০৮৩১ (পার্সোনাল নাম্বার)

• টাকা সেন্ড করার পর কিভাবে বুঝব আমার টাকা আপনারা পেয়েছেন?
আপনি যখন টাকা সেন্ড করেবেন এবং রজিস্ট্রেশন ফর্ম পূরণ করবেন তখন আপনাকে oBak GD নামে আপনার মোবাইলে টাকা পাঠানোর কনফার্মেশন এসএমএস পাঠানো হবে । ফর্ম পূরণ করার ১১ ঘণ্টার মধ্যে আপনাকে কনফার্মেশন বার্তা সেন্ড করা হবে ।

• আপনারা আমদের থেকে বিক্যাশে টাকা নিবেন, আপনারা কতটুকু বিশ্বাসী?
অবাক গ্রাফিক ডিজাইন ২০১৩ সালে যাত্রা শুরু করে এবং সফলতার সাথে মানুষকে সেবা দিয়ে আসছে এবং গ্রাফিক ডিজাইন শিক্ষা দিচ্ছে । এই প্রথম অবাক গ্রাফিক ডিজাইন একটা ভিন্ন ধর্মী চিন্তা-ভাবনা করেছে ।

• আমি এই কোর্সে অংশ নিতে চাই, কিভাবে অংশ নিব?
আপনাকে এই কোর্সে অংশ নিতে হলে অনলাইনে “Get Free Course” নামে যে ফর্ম আছে ওটা সঠিক ভাবে পূরণ করতে হবে । ফর্মটি পূরণ করতে এখানে ক্লিক করুন

• আপনাদের সাথে ফোন যোগাযোগ করতে চাই, কিভাবে?
আমাদের সাথে ফোনের মাধ্যমে যোগাযোগ করতে চাইলে কল করুন ০১৬৭১৪১০৮৩১ এই নাম্বারে অথবা মেইল করুন obakgd@gmail.com এই মেইলে ।
কোর্সে প্রাথমিক রেজিস্ট্রেশন করতে http://goo.gl/forms/LS4YCLL6Nu এই লিঙ্কে ক্লিক করুন ।

এছারাও যদি আপনাদের মনে কোন প্রশ্ন থেকে থাকে আমাদের কল করুন অথবা এখানে কমেন্টস করুন ।

Ashikul Islam

Hello This is Ashikul Islam. I'm a civil engineer but it's not my profession. Amazingly I'm a Graphic Designer . I'm working in this profession for 5 long years and earning my bread and butter from this by freelancing. Yes designing is in my blood and I love create something new with my imagination. You know something, Do what you love Love what you do. Stay strong stay Blessed. Ashikul Islam Not a Civil Engineer Proudly a Graphic Designer.

Previous Post
How can you join onl...
Next Post
Course Syllabus and ...
4 Comments
  • October 25, 2015 at 12:01 PM
    Rubel Mahmud

    অনেক ভালো একটা কাজ । ভালো লাগলো সফল হবেন আশা করি এবং মানুষ উপকৃত হবে ।

    Reply
    • October 28, 2015 at 5:54 PM

      ধন্যবাদ, আশা করি সাথে থাকবেন 🙂

      Reply
  • November 11, 2015 at 1:21 PM

    vai, apnader free kono course nai ?
    free hole vai akta course korar iccha chilo vai :p

    Reply
    • November 23, 2015 at 6:16 PM

      ২০ জনকে সম্পূর্ণ ফ্রী এবং ১০০ জন পুরুষ ও মহিলাকে শুধু রেজিস্ট্রেশন ফি এর মাধ্যমে গ্রাফিক ডিজাইন ও আউটসোরসিং শেখার সুযোগ
      Please Read this headline again. I think you will got it.
      Have any another question please ask us,
      Cell: 01671410831

      Reply
Leave a Reply