1 1 3000 1 300 120 30 https://www.techascentbd.com 1024
site-mobile-logo
site-logo

পেশা হিসাবে নিন গ্রাফিক ডিজাইন

বর্তমান সময়ে ডিজাইন এর চাহিদা দিন দিন বেড়েই চলছে সেই সাথে গ্রাফিক ডিজাইনারের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। সময় ও যুগের সাথে তাল মিলিয়ে চলতে বা ক্যারিয়ার গড়তে গ্রাফিক ডিজাইন হচ্ছে চমৎকার একটি পেশা। খুব অল্প সময়ে গ্রাফিক ডিজাইনে ভালো করা সম্ভব। […]

বর্তমান সময়ে ডিজাইন এর চাহিদা দিন দিন বেড়েই চলছে সেই সাথে গ্রাফিক ডিজাইনারের চাহিদাও বৃদ্ধি পাচ্ছে। সময় ও যুগের সাথে তাল মিলিয়ে চলতে বা ক্যারিয়ার গড়তে গ্রাফিক ডিজাইন হচ্ছে চমৎকার একটি পেশা। খুব অল্প সময়ে গ্রাফিক ডিজাইনে ভালো করা সম্ভব। গ্রাফিক ডিজাইন শেখার জন্য বর্তমান এই আধুনিক যুগে কোথাও যেয়ে ক্লাস করতে হবে এমনটা ঠিক নয়, যুগের পরিবর্তনে ক্লাস করার পদ্ধতিও পরিবর্তন হয়েছে।

 

গ্রাফিক ডিজাইন শিখতে/কাজ করতে কেমন কম্পিউটার দরকার?

এটি খুব কমন একটা প্রশ্ন, গ্রাফিক ডিজাইন শিখতে/কাজ করতে কেমন কম্পিউটার দরকার? এক্ষেত্রে আমি নিজের অভিজ্ঞতা থেকে বলব, খুব একটা ভালো মানের কম্পিউটার দরকার নেই গ্রাফিক ডিজাইন নিয়ে কাজ করতে। মোটামুটি ডুয়েল কোর এর একটা সিপিইউ দিয়েই আপনি গ্রাফিক ডিজাইনের ক্যারিয়ার শুরু করতে পারেন। আমি নিজেই ২০১২ সালে ডুয়েল কোর ৩য় জেনেরেশন এর একটা কম্পিউটার ব্যবহার করতাম এবং ১৪ ইঞ্চি চায়না মনিটর সেই সাথে আমি লেটেস্ট সফটওয়্যার ব্যবহার করতাম। সুতরাং কম্পিউটার খুব ভালো মানের হতে হবে তা কিন্তু নয়। তবে ভালো মানের কম্পিউটার হলে আপনি কাজ করে একটা চমৎকার আনন্দ পাবেন।

 

গ্রাফিক ডিজাইন শিখতে শিক্ষা যোগ্যতা কেমন দরকার?

এটাও একটা খুব কমন প্রশ্ন, গ্রাফিক ডিজাইন হচ্ছে একটি স্বাধীন পেশা বা কাজ। আপনি যখন ছোট ছিলেন এবং আকাআকি করতেন, সেটাও কিন্তু গ্রাফিক ডিজাইন এর অংশ। সুতরাং গ্রাফিক ডিজাইনের সাথে আপনি অনেক ছোট থেকেই জড়িয়ে আছেন,  এখন শুধু এটাকে প্রোফেশনাল একটা ব্যাপার প্রবেশ করাবেন। তখন করতেন পেন্সিল আর খাতা দিয়ে এখন করবেন মাউস আর মনিটর দিয়ে। অর্থাৎ অবস্থার পরিবর্তন মাত্র। আপনি যে কোন বয়সে গ্রাফিক ডিজাইন শিখতে পারেন। তবে গ্রাফিক ডিজাইনকে আপনি অতিরিক্ত একটা দক্ষতা ভেবে আপনার পড়ালেখা ঠিক রাখতে হবে। অর্থাৎ আপনার প্রধান হচ্ছে জেনারেল শিক্ষা, তারপর গ্রাফিক ডিজাইন। সেক্ষেত্রে আমি বলব এসএসসি পরীক্ষার পর থেকেই আপনি চাইলে এই পেশায় বা কাজে নিজেকে জড়িয়ে নিতে পারেন।

 

আমি কবে থেকে উপার্জন করতে পারব?

খুব চমৎকার ও খুবই কমন একটা প্রশ্ন, আমি কি কোর্স সম্পন্ন করেই উপার্জন করতে পারব? এই প্রশ্নের  উত্তর দেওয়ার আগে ছোট একটা গল্প জানা খুব জরুরী। ভালো একটা চাকরীর ক্ষেত্রে ক্লাসের ভালো শিক্ষার্থী সুযোগ পায় আর দুর্বল শিক্ষার্থী সেক্ষেত্রে পিছিয়ে থাকে। সুতরাং বলাই যাচ্ছে আপনি যদি ভালোভাবে চেষ্টা করেন, প্র্যাকটিস করেন, শিক্ষক এর দেখান মত চলেন অবশ্যই আপনি কোর্স শেষ করার আগেই উপার্জন করতে পারবেন। এক্ষেত্রে আমাদের দেশে যেটা হয়, প্রথমে খুব আবেগ নিয়ে ক্লাস করতে শুরু করে কয়েকটা ক্লাস খুব ভালোভাবেই করে এবং বাসায় এসে প্র্যাকটিসও করে কিন্তু দুঃখের ব্যাপার হচ্ছে এই যে তারপর ১ দিন কোন ভাবে ক্লাস মিস হয় আর তারপর থেকে ক্লাস নিয়মিত করেনা এবং প্র্যাকটিস এই ব্যাপারটাই তখন আর মাথায় থাকেনা। তারপর যা হয়, ওই প্রতিষ্ঠান ভালনা, কিছু শেখায় না ইত্যাদি টাইপের কথা। অথচ, ভুলটা কিন্তু নিজের। সব শেষে এটাই প্রমান করতে চেষ্টা করলাম, আপনাকে ১০০% ক্লাস ও ১০০% প্র্যাকটিসে মনোনিবেশ করতে হবে তাহলে আপনি অবশ্যই গ্রাফিক ডিজাইনে ভালো করতে পারবেন।

 

আমি খুব ব্যস্ত থাকি, ক্লাস করার জন্য দিনে সময় নাই। আমি কি করব?

আমাদের মধ্যে সকলেই কম বেশি ব্যাস্ত থাকি। যারা পড়ালেখা নিয়ে ব্যাস্ত তারা সারাদিন ক্যাম্পাস আর ক্লাস নিয়ে ব্যাস সন্ধায় হোম ওয়ার্ক, চাকরীজীবী সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ব্যাস্ত অফিস নিয়ে সন্ধায় ক্লান্ত হয়ে বাসায় ফেরা, ব্যবসায়ি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ব্যাবসার কাজে খুবই ব্যস্ত, গৃহিণী সারাদিন রান্না, বাসা গোছানো, বাচ্চা দেখা আরও কত কাজ। দেখা যাচ্ছে আমরা সকলেই সকাল থেকে সন্ধার বেশির ভাগ সময়েই ব্যাস্ত থাকি কাজ কখন শিখব এবং প্র্যাকটিস কখন করবো।

টেক অ্যাসেন্ট বিডি আপনাদের সকল ব্যস্ততা শেষে যখন রাত ৭-৮ টার পর কিছুটা ফ্রি হয়ে যান অথবা রাত ১০ টার পর যখন নিজেকে আবিস্কার করেন আপনি এখন ফ্রি সময়ে আছেন ঠিক তখনি আমরা আপনাকে অফার করছি এখন ক্লাস করুন এবং ক্লাস শেষ করেই ২০ বা ১০ মিনিট বা ৩০ মিনিট প্র্যাকটিস করুন। এভাবে ৩ মাস ন্যূনতম আপনি নিয়মিত ক্লাস ও প্র্যাকটিস করতে পারলে অবশ্যই ভালো কিছু করতে পারবেন গ্রাফিক ডিজাইনে।

সময় মিলল কিন্ত কোর্স ফি কেমন?

কোর্স ফি অত্যান্ত কম, আপনি গ্রাফিক ডিজাইন কোর্স করতে পারবেন একদম নামমাত্র কোর্স ফি দিয়ে। কিন্তু টিচার সাপোর্ট ও ক্লাসের কারিকুলাম অন্য যে কোন দামি কোর্স থেকে ভালো।

কোর্স লিঙ্ক: Become Master in Graphic Designing & Make Money 
কোর্স ফি: ১২০০ টাকা
কোর্স ডিউরেশন: ৩ মাস
ক্লাস সময়: রাত ৮:৩০-১০:০০

 

ক্লাস কিভাবে হবে?

এটা অনলাইন/ইন্টারনেটে হবে, ভিডিও/স্ক্রিনশেয়ারিং এর মাধ্যমে, অর্থাাৎ, শিক্ষক Tech Ascent BD থেকে ক্লাস শুরু করবেন, আপনি আপনার বাসায় বসে কম্পিউটারে শিক্ষকের কম্পিউটার স্ক্রিন দেখবেন, সাথে সাথে শিক্ষক তার কম্পিউটারে কি করছেন, তা দেখতে এবং শুনতে পাবেন। দেশ/বিদেশের যেকোন প্রান্ত থেকে যেকেউ এতে অংশ নিতে পারেন। কোর্সে অংশগ্রহণের পর অনলাইন ক্লাসে অংশ নিতে প্রয়োজনীয় সফ্টওয়্যার ও ডাটা আপানি Tech Ascent BD একাউন্ট ও ইমেইলে পেয়ে যাবেন। বিস্তারিত আরও জানতে ক্লিক করুন “কিভাবে অনলাইনে ক্লাস করবেন” এখানে।

 

আরও বিস্তারিত জানতে কোর্স লিঙ্কে যেয়ে ডেস্ক্রিস্পশন ও কারিকুলাম দেখুন এবং যে কোন প্রয়োজনে কল করুন ০১৬৭১৪১০৮৩১ এই নাম্বারে অথবা লাইভ চ্যাটে প্রশ্ন করুন।

Ashikul Islam

Hello This is Ashikul Islam. I'm a civil engineer but it's not my profession. Amazingly I'm a Graphic Designer . I'm working in this profession for 5 long years and earning my bread and butter from this by freelancing. Yes designing is in my blood and I love create something new with my imagination. You know something, Do what you love Love what you do. Stay strong stay Blessed. Ashikul Islam Not a Civil Engineer Proudly a Graphic Designer.

Course News
Previous Post
Next Post
CPA Marketing কর...
0 Comments
Leave a Reply