1 1 3000 1 300 120 30 https://www.techascentbd.com 1024
site-mobile-logo
site-logo

এবার তৃতীয় লিঙ্গের ৫০ জনকে নিয়োগ দিল পাঠাও

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভিন্নভাবে উদযাপন করতে তৃতীয় লিঙ্গের ৫০ জনকে নিয়োগ দিয়েছে অ্যাপভিত্তিক ফুড ডেলিভারি প্রতিষ্ঠান পাঠাও ফুড। তাদেরকে ‘ডেলিভারিম্যান’ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। নিয়োগের আগে পাঠাও কর্তৃপক্ষ তাদের জন্য বিশেষ প্রশিক্ষণ ও ওয়ার্কশপেরও ব্যবস্থা করে। এছাড়া পাঠাও ও অ্যাপেক্স-এর […]

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভিন্নভাবে উদযাপন করতে তৃতীয় লিঙ্গের ৫০ জনকে নিয়োগ দিয়েছে অ্যাপভিত্তিক ফুড ডেলিভারি প্রতিষ্ঠান পাঠাও ফুড। তাদেরকে ‘ডেলিভারিম্যান’ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

নিয়োগের আগে পাঠাও কর্তৃপক্ষ তাদের জন্য বিশেষ প্রশিক্ষণ ও ওয়ার্কশপেরও ব্যবস্থা করে। এছাড়া পাঠাও ও অ্যাপেক্স-এর সৌজন্যে উপহার হিসেবে তাদের হাতে তুলে দেওয়া হয় আইডি কার্ড, টিশার্ট, স্মার্ট ফোন, ফুড ব্যাগ ও বাইসাইকেল।

সোমবার (২৯ মার্চ) স্বাধীনতার ৫০ বছর উদযাপনের ঐতিহাসিক মুহূর্তে রাজধানীর গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমদ’ পার্কে পাঠাও এবং অ্যাপেক্স ‘স্বাধীনতা সবারই’ নামই এক অনুষ্ঠানের আয়োজন করে। ওই অনুষ্ঠানে পাঠাও এ ঘোষণা দেয়।

পাঠাও জানায়, আমরা বিশ্বাস করি এই ৫০ জন ফুডম্যান তাদের যৌন দৃষ্টিভঙ্গি বা লিঙ্গ দ্বারা পরিচিত নয়। বরং তাদের পরিচয় প্রকাশ পাবে কাজে। তাদের একটাই পরিচয় তারাও এই দেশের নাগরিক। মানুষ হিসেবে তাদের প্রতি সমাজেরও দায়বদ্ধতা রয়েছে। পাঠাও-এর স্লোগান ‘মুভিং বাংলাদেশ’ শুধু কথায় নয়, কাজে বিশ্বাসী।

স্বাধীনতার চেতনা ও সমতায় তাদের রয়েছে পূর্ণ আস্থা। শুধু তৃতীয় লিঙ্গের নয়, বিশেষ চাহিদাসম্পন্ন যেকোনো মানুষ যদি যোগ্য হয় পাঠাও তাদের কর্মসংস্থানে পূর্ণ সহযোগিতা দেবে। আয়োজকদের বিশ্বাস চাকরির এই সুযোগ স্বাধীনতার ৫০তম বর্ষে দেশকে কর্মঠ কিছু মানুষ উপহার দেবে। যারা ফুডম্যান হিসেবে সম্মানজনক আয়ের মাধ্যমে নিজেদের জীবনে আনবে ইতিবাচক পরিবর্তন।

মার্চ মাসের শুরুর দিকে দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখী টিভিতে সংবাদপাঠক হিসেবে যোগদান করেন রুপান্তরিত নারী তাসনুভা আনান শিশির। ৮ মার্চ নারী দিবসে তিনি প্রথম সংবাদ পাঠ করেন।

Source: AjkerCampus

Latest News
Previous Post
Next Post
0 Comments
Leave a Reply